ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়ক দূর্ঘটনায় জাবি শিক্ষার্থীর মৃত্যু 

সড়ক দূর্ঘটনায় জাবি শিক্ষার্থীর মৃত্যু 

ট্রাকের ধাক্কায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তার নাম ফাবিহা আফিফা সৃজনী। শুক্রবার দুপুরে ঢাকার ৩০০ ফিট এলাকায় রাস্তা পার হতে গিয়ে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে বসুন্ধরার এভারকেয়ার হসপিটালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২ টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সহপাঠীরা জানান, সৃজনী তার নবম শ্রেণীতে পড়ুয়া ছোটোবোন নোশিন শার্মিলীকে নিয়ে ৩০০ ফিট এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি দ্রুতগামী ট্রাক ধেয়ে পিছন থেকে ধেয়ে আসে। ছোটোবোনকে সরিয়ে দিলেও নিজে সরে যেতে পারেনি সৃজনী। ট্রাকের ধাক্কায় রাস্তার পাশে ছিটকে পড়ে মাথায় আঘাত পান। স্থানীয়রা দ্রুত হসপিটালে নিয়ে গেলে মাথায় অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখান থেকে সৃজনী আর ফিরে আসেজি।

সৃজনীর ভগ্নিপতি জাহাঙ্গীর আলম থেকে জানা যায়, তিন ভাই-বোনের মধ্যে সৃজনী মেঝো। বড় বোনের বিয়েছে আগেই। ছোটোবোন নবম শ্রেণীতে পড়ে। আর সবার ছোটো ভাই অটিজমে আক্রান্ত। ক্যান্সারে আক্রান্ত হয়ে বাবা মারা যাওয়ার পর সৃজনীই ছিলো পরিবারের ভরসার জায়গা। টিউশনি করে নিজের খরচ চালানোর পাশাপাশি পরিবারকেও আর্থিকভাবে সহায়তা করতো সে। সৃজনীকে হারিয়ে পরিবারের সদস্যরা মানসিকভাবে বিপর্যস্ত।

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক খন্দকার মো. আশরাফুল মুনিম বলেন, দূর্ঘটনার খবর জানতে পেরে আমরা বিভাগের পক্ষ থেকে আর্থিকভাবে সহযোগিতার চেষ্টা করেছি। তহবিল সংগ্রহে সকলে মিলে কাজ করেছি। তবে আমাদের সুযোগ না দিয়েই মেয়েটা বিদায় নিলো। এ ঘটনায় বিভাগের সকলে মানসিকভাবে ভেঙে পড়েছে।

খিলক্ষেত থানা এসআই সাবরিনা বলেন, গত শুক্রবারে দূর্ঘটনা ঘটলেও আমরা আজ জানতে পেরেছি। তাই গাড়ি কিংবা গাড়ির চালককে শনাক্ত করা সম্ভব হয়নি। পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

জাবি,শিক্ষার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত